Text size A A A
Color C C C C
পাতা

কী সেবা কীভাবে পাবেন

                গণপূর্ত বহি ভূক্ত ভবন সমূহের সিভিল, স্যানিটারী ও বৈদ্যুতিক সমস্যা সমাধান এবং বিভিন্ন সংস্থার নতুন ভবন তৈরী বা প্রকল্প বাস্তবায়ন করে থাকে।

 

            যে কোন মেরামত বা রক্ষণাবেক্ষণ কাজের চাহিদা সর্ব প্রথমে সংশ্লিষ্ট উপ-বিভাগীয় প্রকৌশলী/উপ-সহকারী প্রকৌশলীর অফিসে রক্ষিত রেজিষ্টারে লিপিবদ্ধ করতে হয়  এবং অভিযোগ লিপিবদ্ধ  হওয়ার পরও উল্লেখিত অফিসের মাধ্যমে প্রতিকার প্রাপ্তিতে ব্যর্থ হলে ধাপ অনুযায়ী যথাক্রমে নির্বাহী প্রকৌশলী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে যোগাযোগ/অভিযোগ দাখিল করা যায়।

 

ক্রঃনং

নাম

পদবী

ঠিকানা

টেলিফোন/ফ্যাক্স

ই-মেইল

০১

এ, বি, এম, হুমায়ুন কবীর

নির্বাহী প্রকৌশলী

গণপূর্ত বিভাগ, লালমনিরহাট।

 

০৫৯১৬১৩৩৩

ee_Imnht@pwd. gov.bd

০২

জীবন কৃষ্ণ সরকার

তত্ত্বাবধায়ক প্রকৌশলী

গণপূর্ত সার্কেল, রংপুর।

০৫২১৬২৫১২/

০৫২১৬২৪২২

se_rngpr@pwd. gov.bd

০৩

মো: আব্দুল বাশার খাঁন

অতিরিক্ত প্রধান প্রকৌশলী

গণপূর্ত জোন, রংপুর।

০৫২১৬২০১৪

--

 

          এ ছাড়া গণপূর্ত অধিদপ্তরের নিজস্ব ওয়েব সাইট আছে যেখানে অভিযোগ প্রদান করা যাবে। ডিজিটাল বাংলাদেশে তথ্য প্রযুক্তির এই সুযোগ গ্রহনে সকলকে স্বাগত জানানো হচ্ছে।

 

            উপরোক্ত স্তরসমূহের অভিযোগের প্রতিকার/সমাধান পেতে ব্যর্থ হলে কেন্দ্রীয়ভাবে পূর্ত ভবনে নির্বাহী প্রকৌশলী (অপারেশন এন্ড মেইনটেনেন্স) এর দপ্তরে (ফোন নং ০২-৯৫৫৪৫৫৪) সরকারী ভবনে বসবাসকারী/ব্যবহারকারীগণের জন্য সেবা প্রদানকারী/অভিযোগ প্রতিকারের কেন্দ্র স্থাপন করা রয়েছে যেখানে রেজিষ্টারে লিপিবদ্ধ/টেলিফোন/ই-মেইল/ফ্যাক্স/ব্যক্তিগত সাক্ষাৎ এর মাধ্যমে অভিযোগ/সমস্যা জানানো যাবে (কক্ষ নং-৪৩০)।

 

            কেন্দ্রীয়ভাবে গ্রহণকৃত সকল অভিযোগগুলো ৩(তিন) দিনের মধ্যে আমলে নেয়া হয় এবং পরবর্তীতে প্রতিকারের কি ব্যবস্থা নেয়া হয়েছে তা ৭(সাত) কার্য্য দিবসের মধ্যে অভিযোগকারীকে জানিয়ে দেয়া হয়। গণপূর্ত অধিদপ্তরের সর্বদা ব্যবহারকারী/প্রত্যাশী সংস্থার পরামর্শকে স্বাগত জানাবে।

 

            ভবন ব্যবহারকারী/প্রত্যাশী সংস্থার প্রতিনিধির সাথে বছরে দুবার (জুলাই ও এপ্রিল) তত্ত্বাবধায়ক প্রকৌশলীর সভাপতিত্বে এবং বছরে একবার (ডিসেম্বর) অতিরিক্ত প্রধান প্রকৌশলীর সভাপতিত্বে মতবিনিময় সভার আয়োজন করা হয়। যারা উক্ত সভায় অংশগ্রহন করতে ইচ্ছুক তারা একমাস পূর্বে সংশ্লিষ্ট নির্বাহী  প্রকৌশলীর টেলিফোন অথবা ই-মেইল ঠিকানা অথবা ওয়েব সাইটের মাধ্যমে রেজিষ্ট্রেশন করতে পারবেন।

 

              চার্টারে উল্লেখিত কোন বিষয়ে ভবন ব্যবহারকারী/প্রত্যাশী সংস্থার কেউ আলোচনা করতে ইচ্ছুক হলে গণপূর্ত অধিদপ্তর এর ওযেব সাইটে (ee_Imnht@pwd. gov.bd) বিস্তারিত ঠিকানাসহ যোগাযোগ করতে পারবেন।

 

            গণপূর্ত অধিদপ্তরে সিটিজেন চার্টার বাস্তবায়নের মাধ্যমে ভবন ব্যবহারকরী/প্রত্যাশী সংস্থা কতটুকু সুফল পেল তা প্রশ্ন মালা বিতরণের মাধ্যমে প্রতিবছর মূল্যায়ণ ব্যবস্থা করা হয়।

 

            সিটিজেন চার্টার বাস্তবায়নের মাধ্যমে গণপূর্ত অধিদপ্তরের সাথে সেবা গ্রহনকারী ব্যক্তি বা সংস্থার পারষ্পারিক বিশ্বাস, আস্থা এবং সুসম্পর্ক সৃষ্টি হবে, সেই সাথে গণপূর্ত অধিদপ্তর ও অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীদের কাজের মান পরিমাপ পূর্বক দক্ষতা উন্নয়নের সুযোগ  সৃষ্টি হবে।

 

            সুতরাং গণপূর্ত অধিদপ্তর কর্তৃক নির্ধারিত উন্নততর মান অনুযায়ী সংশ্লিষ্ট জনগণকে সেবা প্রদান করার লিখিত অঙ্গীকারই হল এই অধিদপ্তরের  লক্ষ।